Ads by tnews247.com
তিন প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে প্রথমবারের মত নিয়ে এল ইজি পেমেন্ট কার্ড

তিন প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে প্রথমবারের মত নিয়ে এল ইজি পেমেন্ট কার্ড

Thu May 25, 2017     

ব্যাংকিং সেবার আওতার বাইরের গ্রাহকদের কথা বিবেচনা করে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি), মাস্টারকার্ড (এমসি), ও বাংলালিংক এই তিন প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে প্রথমবারের মত নিয়ে এল আমার প্রথম ইজি পেমেন্ট কার্ড। এটি লাখো মানুষকে ব্যাংকিং খাতে নিয়ে আসার জন্য একটি পদক্ষেপ। বাংলালিংকের নির্দিষ্ট গ্রাহকরা দেশব্যাপি পাবেন আজীবন ফ্রি প্রিপেইড কার্ড।

বুধবার (২৪ মে) রাজধানীর একটি হোটেল এক সংবাদ সম্মেলনে এই ইজি পেমেন্ট কার্ড-এর ঘোষণা দেওয়া করা হয়। এসময় উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি, বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, বাংলালিংকের সিইও এরিক অস, এমটিবি ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আনিস এ খান, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, এমটিবির গ্রুপ চিফ কমিউনিকেশনস অফিসার আজম খানসহ তিন প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তাগণ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ব্যাংকিং সেবার বাইরে থাকা গ্রাহকদের অনলাইন এবং অফলাইন উভয়ভাবে অর্থনৈতিক কর্মকাণ্ড স্বাধীনভাবে অংশগ্রহণ করার সুযোগ দিয়ে এই ইজি পেমেন্ট কার্ডটি প্রচলতি আর্থিক সেবা প্রদান করবে। আর্থিক সেবা ছাড়াও, এই কার্ডের মাধ্যমে কার্ড ব্যবহারকারীরা পাবেন শীর্ষ ই-কমার্স সাইটগুলো থেকে ১৫০০ টাকা মূল্যের ডিসকাউন্ট ভাউচার এবং দেশব্যাপি ১৭০০ আউটলেট থেকে এক্সক্লুসিভ ডিসকাউন্ট সুবিধা।

এছাড়াও প্রথম ইজি পেমেন্ট কার্ডধারীরা উপভোগ করতে পারবেন নিরাপত্তা সুবিধা, যাতে রয়েছে মাস্টারকার্ড এবং এমটিবি’র পিওএস’র শক্তিশালী নেটওয়ার্ক যা দেশব্যাপি বিভিন্ন স্থানে এটিএম ব্যবহারের সুবিধা। উপযুক্ত বাংলালিংক গ্রাহকরা দেশব্যাপি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের যেকোনো শাখায় এই কার্ডটি বিনামূল্যে নিবন্ধন করতে পারবেন।

সংবাদ সম্মেলনে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেন, দেশ ডিজিটালাইজেশনের দিকে এগিয়ে যাচ্ছে। এ কার্ড তা প্রমাণ করে। এতে করে প্রান্তিক মানুষও সুবিধা পাবে। বর্তমান সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের নিয়ে কাজ করছে। এমটিবি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আনিস এ খান বলেন, বাংলালিংক ও মাস্টারকার্ডের সাথে যুক্ত হয়ে বাংলালিংক গ্রাহকদের জন্য এই প্রথমবারের মত এমন প্রিপেইড কার্ড নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। এই কার্ডটি মূলত সেই সব গ্রাহকদের জন্য তৈরি করা হয়েছে যারা এখনো কোনো আর্থিক সেবার অধীনে আসেনি। ইলেকট্রনিক অর্থ এবং ই-কমার্সের এই যুগে, এই কার্ডটি গ্রাহকদের দুটো সুবিধাই উপভোগ করার সুযোগ করে দিবে।

মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, মাস্টারকার্ড যত বেশি সংখ্যক সম্ভব মানুষকে আর্থিক সেবার মধ্যে নিয়ে আসতে দৃঢ়ভাবে বিশ্বাস করে। আমরা ২০২০ সালের মধ্যে বিশ্বব্যাপি ব্যাংকিং সেবার আওতা বর্হিভূত ৫০০ মিলিয়ন মানুষকে সেবা দেওয়ার প্রতিশ্রুতি করেছি। এই ইজি পেমেন্ট কার্ড উন্মোচন আমাদের উদ্ভাবনী সেবা ও সল্যুশন প্রদানেরই প্রতিশ্রুতি, যা স্থানীয় কমিউনিটির চাহিদা পূরণ করতে সক্ষম।

বাংলালিংকের সিইও এরিক অস বলেন, আমরা ইন্ডাস্ট্রিগুলোর মধ্যে একে অপরের সহযোগিতায় বিশ্বাসী। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও মাস্টারকার্ডের মত অভিজ্ঞ প্রতিষ্ঠানের সাথে থাকতে পেরে আমরা আনন্দিত। বাংলালিংকের গ্রাহক সংখ্যা ৩ কোটি ১০ লক্ষেরও বেশী এবং আমরা বিশ্বাস করি তাদের হাতে আমরা একটি ডিজিটাল পেমেন্ট হাতিয়ার দিচ্ছি, যা আগামীতে ডিজিটাল অর্থনৈতিক কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করবে।







Facebook এ আমরা

আরও খবর


নতুন আইনে ভ্যাটের হার ১২ শতাংশ দাবি নতুন আইনে ভ্যাট হার ১৫ শতাংশ থেকে কমিয়ে ১২ শতাংশ করার দাবি জানিয়েছে ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশ (আইবিএফবি)।বুধবার বিকেল জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্চে ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বা

 

মে পর্যন্ত বস্ত্রখাত আয় ২৬.৪৬ বিলিয়ন ডলার বস্ত্র ও পাটমন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিক বলেছেন, ‘এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর (ইপিবি) তথ্যানুযায়ী চলতি অর্থবছরে মে ২০১৭ পর্যন্ত বস্ত্রখাত থেকে অর্জিত বৈদেশিক মুদ্রার পরিমাণ প্রায় ২৬.৪৬ বিলিয়ন

 

‘স্বর্ণ ব্যবসায়ীদের আতঙ্কের কারণ নেই’ আপন জুয়েলার্সের সোনা আটকের ঘটনায় সাধারণ ব্যবসায়ীদের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই বলে জানিয়েছেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব ও এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

 

সঞ্চয়পত্রের সুদের হার কমছে সঞ্চয়পত্রে সুদের হার আগামী মাস থেকে কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার। সে অনুযায়ী সঞ্চয়পত্রে সুদের হার দেড় থেকে দুই শতাংশ কমানো হতে পারে।

 

‘কৃষকরা ধানের দাম বেশিই পেয়েছে’ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, দেশে হৈ চৈ হচ্ছে মোটা চালের দাম বেশি কেন-এই নিয়ে। বলা হচ্ছে খাদ্য সংকটের কথা । কিন্তু কোথায় খাদ্য সংকট। কৃষকরা এবার ধানের দাম একটু বেশিই পেয়েছে

 

আপটায় সাড়ে ১০ হাজার পণ্যে শুল্ক সুবিধা পাবে বাংলাদেশ এশিয়া প্যাসিফিক ট্রেড অ্যাগ্রিমেন্টের (আপটা) আওতায় ছয়টি দেশের বাজারে প্রবেশে পণ্যের শুল্ক সুবিধা বাড়ছে বাংলাদেশের। বর্তমানে ৪ হাজার ৬৪৮টি পণ্যে শুল্ক সুবিধা পেলেও আপটার দ্বিতীয় সংশোধনীর আওতায় বাংলা

 

অন্যান্য

নতুন আইনে ভ্যাটের হার ১২ শতাংশ দাবি

মে পর্যন্ত বস্ত্রখাত আয় ২৬.৪৬ বিলিয়ন ডলার

‘স্বর্ণ ব্যবসায়ীদের আতঙ্কের কারণ নেই’

সঞ্চয়পত্রের সুদের হার কমছে

‘কৃষকরা ধানের দাম বেশিই পেয়েছে’

আপটায় সাড়ে ১০ হাজার পণ্যে শুল্ক সুবিধা পাবে বাংলাদেশ

১০০ ও ৫০০ টাকার নতুন নোট ইস্যু

জাল নোট প্রতিরোধে ব্যাংকের বিজ্ঞাপন

এক বছরে চার গুণ বেড়েছে এজেন্ট ব্যাংকিংয়ের লেনদেন

এফডিআই বেড়েছে সাড়ে ৪ শতাংশ

সোমবার ঢাকায় আসছে বিশ্বব্যাংকের উচ্চপর্যায়ের প্রতিনিধিদল

মূলধন জোগাতে ৮ বছরে ১৪৬৫৫ কোটি টাকা

সবজির দাম ৬ থেকে ৮ টাকা বেড়েছে

ঈদ উপলক্ষে নতুন নোট ছেড়েছে বাংলাদেশ ব্যাংক

‘সোনালী ব্যাংকের ২০টি শাখার অবস্থা নাজুক’

রেলের ‍উন্নয়নে সাড়ে ৯৭ হাজার কোটি টাকার ৫৩ প্রকল্প

মাস ও বছরের হিসাবে রপ্তানি আয় বেড়েছে

ঈদ বোনাস ও বেতন-ভাতা ২০ জুন

বাজারে এসেছে ৫ টাকা মূল্যমানের নতুন নোট

রমজানে জাল নোট প্রতিরোধে তৎপরতার নির্দেশ

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft