Ads by tnews247.com
আজ সেই ৫ মে

আজ সেই ৫ মে

Mon May 5, 2014     

আজকে সেই ৫মে।২০১৩ সালের এই দিনে হেফাজতে ইসলাম ঢাকা অবরোধ করে এবং একে কেন্দ্র করে ঢাকার শাপলা চত্বরে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে ব্যাপক সংঘর্ষ হয়।

ঢাকা অবরোধ শেষে হেফাজতে ইসলামের কর্মীরা শাপলা চত্বরে অবস্থান নেয় এবং তাদেরকে সেখান থেকে সরানোর জন্য যৌথ বাহিনী গভীর রাতে সেখানে এক অভিযান চালায়।সরকারী হিসেবে সেই অভিযানে কেউ মারা না গেলেও হেফাজতে ইসলামের মতে মৃত দেহ সরকার সরিয়ে ফেলে পুরো ঘটনাকে ধামাচাপা দিয়েছে।আসলে সেই রাতে কি হয়েছিলো তা পরিস্কার করে কারো জানা নেই।যৌথ বাহিনী অভিযান শুরুর আগে ওই এলাকার বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়।তারপরে প্রথমে তাদের মাইকে সেখান থেকে সরে যাওয়ার কথা বলে কিন্তু তাতে কোন কাজ হয় না এরপরে যৌথ বাহিনীর অনেক সদস্য ওই এলাকায় প্রবেশ করে।অনেক রাত পর্যন্ত ওই এলাকার আশেপাশে গোলাগুলির আওয়াজ শোনা গিয়েছিলো।এলাকা অন্ধকার থাকার কারণে অনেক দোকান ভাংচুর করা হয় এবং পরে অনেক স্বর্ণ ব্যবসায়ী বলেছিলেন যে তাদের দোকানের মালামাল লুট হয়েছে।

আজকের এই দিনে হেফাজতে ইসলামের পক্ষ থেকে কোন কর্মসূচি ঘোষণা করা হয়নি।কর্মসূচি দিয়েছে ছোট ছোট কয়েকটি সংগঠন।তবে হেফাজতে ইসলামের নেতারা দাবি করছেন, যারা নিহত হয়েছে তাদের জন্য দোয়া কর্মসূচি রয়েছে। আর ১৩ দফা দাবিতে কর্মসূচি অব্যাহত রয়েছে। সারাদেশে শানে রেসালাত সম্মেলনের মাধ্যমে মানুষকে সংগঠিত করে আবারো তারা বড় কর্মসূচি দেবেন।

হেফাজতের নেতাদের মতে এই দিনে তাদের উপর চালানো হয়েছিলো অবর্ণনীয় অত্যাচার।তাদের অনেক কর্মী সেখানে নিহত হয়েছিলো।কিন্তু যেকোনো কারণেই হোক গত ১ বছরে হেফাজতের পক্ষ থেকে তাদের উপড়ে চলা অবর্ণনীয় অত্যাচারের জন্য কোন পদক্ষেপ নেয়া হয়নি।এ ব্যাপারে হেফাজতের সমন্বয়ক ও ইসলামি ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর কাছে সংগঠনটির আগামী দিনের কর্ম-পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ঈমান ও ইসলাম রক্ষায় হেফাজত আগামীতে আরো বড় ধরনের কর্মসূচি নিয়ে আসবে। তবে আজকের এই দিনে হেফাজতের পক্ষ থেকে কোনো কর্মসূচি গ্রহণ করা হয়নি।

আজকের দিনে হেফাজতে ইসলামের কি কর্মসূচি আছে জানতে চাইলে সংগঠনটির সাংগঠনিক সম্পাদক আজিজুল হক বলেন, যারা নিহত হয়েছে তাদের জন্য দোয়া কর্মসূচি রয়েছে। এছাড়া সহযোগী সংগঠনগুলো তাদের নিজস্ব ব্যানারে বিভিন্ন কর্মসূচি পালন করবে।তিনি আরো বলেন, ১৩ দফা আমাদের ঈমানি দাবি। এ দাবি থেকে পিছপা হওয়ার সুযোগ নেই। শিগগিরই মজলিসে শুরার সভা হবে সেখান থেকে আবারো বড় ধরনের কর্মসূচি দেয়া হবে।









Facebook এ আমরা

আরও খবর


বৈষম্যের কারণে পূর্ব পাকিস্তান বাংলাদেশ হতে পারলে সচিবালয়ের ন্যায় উচ্চমান সহকারীও প্রশাসনিক কর্মকর্তা হতে পারবে রবিবার বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদ শিক্ষা ভবন ঢাকায় সংগঠনের আওতাধীন সরকারী বিভিন্ন দপ্তর অধিদপ্তরে কর্মরত প্রধান সহকারী/উচ্চমান সহকারী/সহকারীসহ সমপদ ও উক্ত পদের ফিডার পদধারীদে

 

দুই ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত রাজধানীর বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত। আগামী ৯ জুলাই চার্জ গঠনের শুনানির দিন ধার্য করা হয়েছে।

 

‘অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিক দ্বারা দেশ ক্ষতিগ্রস্ত’ ‘অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিকদের দ্বারা নানাভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে বাংলাদেশ।’ বৃহস্পতিবার জাতীয় সংসদে সরকারি দলের সংসদ সদস্য ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্র

 

দেশে ২৫ লাখ ৮৭ হাজার বেকার ত্রৈমাসিক শ্রমশক্তি জরিপ প্রতিবেদন অনুযায়ী বাংলাদেশে মোট বেকারের সংখ্যা ২৫ লাখ ৮৭ হাজার জন। বৃহস্পতিবার জাতীয় সংসদে সংরক্ষিত নারী সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমার এক লিখিত প্রশ্নের জবাবে এসব তথ্য জ

 

সিলেট ও চট্টগ্রামে ভারী বর্ষণের সম্ভাবনা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

 

সংসদে গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের বিল উত্থাপন বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৭ জাতীয় সংসদে উত্থাপন করা হয়েছে। গম গবেষণা কেন্দ্রকে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটে রূপান্তর করার প্রয়োজনীয় বিধানের প্রস্তাব করে কৃষিমন্ত্রী ব

 

অন্যান্য

বৈষম্যের কারণে পূর্ব পাকিস্তান বাংলাদেশ হতে পারলে সচিবালয়ের ন্যায় উচ্চমান সহকারীও প্রশাসনিক কর্মকর্তা হতে পারবে

দুই ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত

‘অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিক দ্বারা দেশ ক্ষতিগ্রস্ত’

দেশে ২৫ লাখ ৮৭ হাজার বেকার

সিলেট ও চট্টগ্রামে ভারী বর্ষণের সম্ভাবনা

সংসদে গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের বিল উত্থাপন

পুলিশে ৭৫ হাজার ৩০৬টি নতুন পদ সৃষ্টি

আজ রাত থেকে ১৮ ঘণ্টা সিম বিক্রি বন্ধ

‘ফিটনেসবিহীন নৌযান চলবে না’

বিক্রির আগেই টিকিট শেষ লঞ্চের

সুইডেন পৌঁছেছেন প্রধানমন্ত্রী

এসি টিকিট যেন সোনার হরিণ

দেশের ভাবমূর্তিবিরোধী কিছু করবেন না : প্রধানমন্ত্রী

ঈদে নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিতে আট সুপারিশ

ঈদের আগে-পরে পাঁচ দিন বাল্কহেড কার্গো চলাচল বন্ধ

পাহাড় ধসে প্রাণহানিতে যুক্তরাষ্ট্র দূতাবাসের শোক

সাত দিনের মধ্যে ভোগান্তি নিরসনের নির্দেশ ভূমিমন্ত্রীর

বিআইডব্লিউটিসির অগ্রিম টিকিট ২২ জুন থেকে

জবাবদিহির জন্যই কর্মসম্পাদন চুক্তি: পাটমন্ত্রী

ফের ভারি বর্ষণ ও ভূমিধসের শঙ্কা

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft