Ads by tnews247.com
ছুটির দিনে মার্কেটগুলোতে বাড়তি ক্রেতার সমাগম

ছুটির দিনে মার্কেটগুলোতে বাড়তি ক্রেতার সমাগম

Sat July 5, 2014     

সাধারণ সময়ের ক্রেতা সমাগমকে উপেক্ষা করে, বাড়তি ক্রেতার সমাগমই প্রমান করে দিচ্ছে, ঈদ আগাম বার্তা। এখন থেকেই জমে উঠতে শুরু করেছে, ঈদের কেনাকাটা। কাল রমজানের প্রথম ছুটির দিন হওয়ায়, রাজধানীর ছোট-বড় প্রায় সব মার্কেটেই ক্রেতার উপস্থিতি ছিল লক্ষণীয়। আকাশের গুড়িগুড়ি বৃষ্টি, কখনও রোদ তো কখনও মেঘলা আকাশ সব কিছুই উপেক্ষা করে, মানুষ পারি জমিয়েছে, মার্কেট, মলগুলোতে।

ধানমন্ডির ২৭ নম্বর সড়কে অবস্থিত 'জেনেটিক প্লাজা'-কে ঈদকে ঘিরে সাজিয়ে তোলা হয়েছে বেশ ছিমছামভাবে। ক্রেতাদের নিরাপত্তা রক্ষার্থে মোতায়ান করা হয়েছে, বাড়তি নিরাপত্তাকর্মী। এই মার্কেটে আন-স্টিচ থ্রি-পিস, তৈরি থ্রি-পিস, ইন্ডিয়ান পোশাক, শিশুদের পোশাক, শাড়ি, জুতা-স্যান্ডেল, অনামেন্টস ও কসমেটিকস-সহ সবই পাওয়া যাচ্ছে। মধ্যবিত্ত ও উচ্চমধ্যবিত্ত পরিবারগুলোর আনাগোনা এই মার্কেট ঘিরে। অন্যদিকে নারীদের আনস্টিচ থ্রিপিস ও তৈরি পোশাকের শো-রুম 'ললনা'। এখানে ঈদকে ঘিরে ইন্ডিয়ান ফ্রক স্টাইলের লম্বা জামাগুলোর বিক্রি হচ্ছে বেশী। তাছাড়াও লং কামিজের সাথে সাথে চলছে, গঙ্গা, বিশাল, কাশিস, ফিওনা ফ্লিআল, নিতাই, ওমটেক্স সবই বোম্বে কালেকশন। নিতাই পোশাকটির বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে, শোরওয়ানি কলার, ফুল শ্লিপ আর ফ্রক স্টাইল। দাম পড়ছে সর্বনিম্ব ৫ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত। তবে এসব পোশাকে থাকছে গর্জিয়াস লেইস, পুতি, চুমকি, এমব্রয়ডারির ভারী কাজ।

ফ্যাশেনেবল তরুণীরা এখন ঈদে নিচ্ছে একাধিক পোশাক। তারা সময় ও পরিবেশকে প্রাধান্য দিয়ে পোশাক নির্বাচন করেন। সকালে পরার জন্য হালকা ছিমছাম ডিজাইনের পোশাক, বন্ধুদের সাথে বেড়ানোর জন্য উজ্জ্বল রঙের পোশাক আর রাতে পার্টির জন্য গর্জিয়াস লুকের পোশাক কিনে থাকেন তারা। ফ্যাশন হাউসগুলোও ক্রেতাদের এই পছন্দের দিক বিবেচনা করে নানা আঙ্গিক ও ডিজাইনের পোশাক রাখছেন শোরুমগুলোতে। আর তাই তো সূতি, খাদি, এন্ডি কটন, এন্ডি সিল্ক কাপড়ে হালকা হাতের কাজ বা এম্ব্রয়ডারি কাজের প্রাধান্যও আছে অনেক। তাছাড়া বিভিন্ন ফ্যাশন হাউজগুলোতে ডিজাইনের পাশাপাশি পোশাকগুলোতে ব্যবহার করা হচ্ছে, উজ্জ্বল রঙ ও উজ্জ্বল রঙের সুতোর কাজ। সুতির কাপড়ের পরিবর্তে এন্ডি সুতি, এন্ডি সিল্ক কাপড়ের প্রাধান্যও বেশী পাচ্ছে।

ঈদের এই বাজারে পুরুষের তুলনায় নারীদের আনাগোনাই বেশী। তরুণী-কিশোরীরা তাদের মা, চাচী, খালাদের সাথে শপিং করতে আসে। তাদের পছন্দের পোশাক পেতে তারা প্রাধান্য দিচ্ছে, ললনা, রেইন, নিসা কালেকশন, নাফিসা, শ্রেয়সী, নাবিলা, মিনিমার্ট ধানমন্ডি, দোলা শো-রুমগুলোকে। নিজেদের বুটিক, আর নিজস্ব ডিজাইনারদের দিয়ে তৈরি পোশাকগুলো নিজেদের বুটিকস হাউসের স্বতন্ত্র বৈশিষ্ট্য তুলে ধরার চেস্তাই থাকে এসকল বুটিকস আর ফ্যাশন হাউজগুলোতে।







Facebook এ আমরা

আরও খবর


বৈষম্যের কারণে পূর্ব পাকিস্তান বাংলাদেশ হতে পারলে সচিবালয়ের ন্যায় উচ্চমান সহকারীও প্রশাসনিক কর্মকর্তা হতে পারবে রবিবার বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদ শিক্ষা ভবন ঢাকায় সংগঠনের আওতাধীন সরকারী বিভিন্ন দপ্তর অধিদপ্তরে কর্মরত প্রধান সহকারী/উচ্চমান সহকারী/সহকারীসহ সমপদ ও উক্ত পদের ফিডার পদধারীদে

 

দুই ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত রাজধানীর বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত। আগামী ৯ জুলাই চার্জ গঠনের শুনানির দিন ধার্য করা হয়েছে।

 

‘অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিক দ্বারা দেশ ক্ষতিগ্রস্ত’ ‘অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিকদের দ্বারা নানাভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে বাংলাদেশ।’ বৃহস্পতিবার জাতীয় সংসদে সরকারি দলের সংসদ সদস্য ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্র

 

দেশে ২৫ লাখ ৮৭ হাজার বেকার ত্রৈমাসিক শ্রমশক্তি জরিপ প্রতিবেদন অনুযায়ী বাংলাদেশে মোট বেকারের সংখ্যা ২৫ লাখ ৮৭ হাজার জন। বৃহস্পতিবার জাতীয় সংসদে সংরক্ষিত নারী সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমার এক লিখিত প্রশ্নের জবাবে এসব তথ্য জ

 

সিলেট ও চট্টগ্রামে ভারী বর্ষণের সম্ভাবনা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

 

সংসদে গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের বিল উত্থাপন বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৭ জাতীয় সংসদে উত্থাপন করা হয়েছে। গম গবেষণা কেন্দ্রকে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটে রূপান্তর করার প্রয়োজনীয় বিধানের প্রস্তাব করে কৃষিমন্ত্রী ব

 

অন্যান্য

বৈষম্যের কারণে পূর্ব পাকিস্তান বাংলাদেশ হতে পারলে সচিবালয়ের ন্যায় উচ্চমান সহকারীও প্রশাসনিক কর্মকর্তা হতে পারবে

দুই ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত

‘অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিক দ্বারা দেশ ক্ষতিগ্রস্ত’

দেশে ২৫ লাখ ৮৭ হাজার বেকার

সিলেট ও চট্টগ্রামে ভারী বর্ষণের সম্ভাবনা

সংসদে গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের বিল উত্থাপন

পুলিশে ৭৫ হাজার ৩০৬টি নতুন পদ সৃষ্টি

আজ রাত থেকে ১৮ ঘণ্টা সিম বিক্রি বন্ধ

‘ফিটনেসবিহীন নৌযান চলবে না’

বিক্রির আগেই টিকিট শেষ লঞ্চের

সুইডেন পৌঁছেছেন প্রধানমন্ত্রী

এসি টিকিট যেন সোনার হরিণ

দেশের ভাবমূর্তিবিরোধী কিছু করবেন না : প্রধানমন্ত্রী

ঈদে নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিতে আট সুপারিশ

ঈদের আগে-পরে পাঁচ দিন বাল্কহেড কার্গো চলাচল বন্ধ

পাহাড় ধসে প্রাণহানিতে যুক্তরাষ্ট্র দূতাবাসের শোক

সাত দিনের মধ্যে ভোগান্তি নিরসনের নির্দেশ ভূমিমন্ত্রীর

বিআইডব্লিউটিসির অগ্রিম টিকিট ২২ জুন থেকে

জবাবদিহির জন্যই কর্মসম্পাদন চুক্তি: পাটমন্ত্রী

ফের ভারি বর্ষণ ও ভূমিধসের শঙ্কা


৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft