Ads by tnews247.com
টুঙ্গিপাড়ায় চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

টুঙ্গিপাড়ায় চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

Thu August 14, 2014     

আগামীকাল ১৫ ই আগস্ট।রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা  আগামীকালকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন।

টুঙ্গিপাড়ায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে সামনে রেখে সমাধি সৌধ কমপ্লেক্সে চলেছে উন্নয়ন ও পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদানের জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি চালিয়ে যাচ্ছে তিন বাহিনীর চৌকস দল। টুঙ্গিপাড়া ও জেলায় নেওয়া হয়েছে তিনস্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা।

টুঙ্গিপাড়ার জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্স ঘুরে দেখা গেছে, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে সমাধি সৌধ কমপ্লেক্সে চলছে পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ। সৌধের মূল স্তম্ভ, বঙ্গবন্ধু ভবন, মুক্তমঞ্চ, লাইব্রেরি, সংগ্রহ-শালা, ক্যাফেটেরিয়া, মসজিদ, বকুলতলা চত্ত্বর এলাকায় চলছে ধোয়া মোছা। পরিস্কার করা হচ্ছে বিভিন্ন স্থান। সৌধের মূল স্তম্ভে নতুন করে করা হচ্ছে রং। লাগানো হচ্ছে নতুন নতুন ফুল ও বনজ গাছ। পাথরে রং দিয়ে সাজানো হচ্ছে। সমাবেশের জন্য বকুল তলায় তৈরি করা হয়েছে মঞ্চ। গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে স্থানীয় ঠিকাদারী প্রতিষ্ঠান এসব কাজ করছে।

১৫ আগস্টকে কেন্দ্র করে মোড়ে মোড়ে কালো কাপড় দিয়ে বানানো হয়েছে তোরন। লাগানো হয়েছে কালো পতাকা। স্থানীয় ঠিকাদাররা জানান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে শ্রমিকেরা পরিস্কার পরিচ্ছন্নতার কাজ করে যাচ্ছে। আশা করা যায়, বুধবারের মধ্যে সব কাজ শেষ হয়ে যাবে।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম জানান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সমাধি কমপ্লেক্সে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দিবসটি সফল করতে প্রতিদিন করা হচ্ছে প্রস্তুতি সভা। এদিন  আয়োজন করা হবে মিলাদ মাহফিল ও কাঙালি ভোজের। এছাড়া প্রতিটি মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থণার আয়োজন করা হয়েছে। টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, মাজার কমপ্লেক্সে নিরাপত্তার দায়িত্বে থাকবে প্রায় সাতশ পুলিশ সদস্য। এছাড়া রাস্তার মোড়ে মোড়ে পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

পুলিশ সুপার মিজানুর রহমান জানান, জেলায় ব্যপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন। গুরুত্বপূর্ণ স্থান ও সড়ক-মহাসড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। যানবাহন ও সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, র‌্যাব, ডিবি, ডিএসবি, এনএসআই এর সদস্যরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।







Facebook এ আমরা

আরও খবর


বৈষম্যের কারণে পূর্ব পাকিস্তান বাংলাদেশ হতে পারলে সচিবালয়ের ন্যায় উচ্চমান সহকারীও প্রশাসনিক কর্মকর্তা হতে পারবে রবিবার বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদ শিক্ষা ভবন ঢাকায় সংগঠনের আওতাধীন সরকারী বিভিন্ন দপ্তর অধিদপ্তরে কর্মরত প্রধান সহকারী/উচ্চমান সহকারী/সহকারীসহ সমপদ ও উক্ত পদের ফিডার পদধারীদে

 

দুই ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত রাজধানীর বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত। আগামী ৯ জুলাই চার্জ গঠনের শুনানির দিন ধার্য করা হয়েছে।

 

‘অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিক দ্বারা দেশ ক্ষতিগ্রস্ত’ ‘অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিকদের দ্বারা নানাভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে বাংলাদেশ।’ বৃহস্পতিবার জাতীয় সংসদে সরকারি দলের সংসদ সদস্য ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্র

 

দেশে ২৫ লাখ ৮৭ হাজার বেকার ত্রৈমাসিক শ্রমশক্তি জরিপ প্রতিবেদন অনুযায়ী বাংলাদেশে মোট বেকারের সংখ্যা ২৫ লাখ ৮৭ হাজার জন। বৃহস্পতিবার জাতীয় সংসদে সংরক্ষিত নারী সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমার এক লিখিত প্রশ্নের জবাবে এসব তথ্য জ

 

সিলেট ও চট্টগ্রামে ভারী বর্ষণের সম্ভাবনা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

 

সংসদে গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের বিল উত্থাপন বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৭ জাতীয় সংসদে উত্থাপন করা হয়েছে। গম গবেষণা কেন্দ্রকে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটে রূপান্তর করার প্রয়োজনীয় বিধানের প্রস্তাব করে কৃষিমন্ত্রী ব

 

অন্যান্য

বৈষম্যের কারণে পূর্ব পাকিস্তান বাংলাদেশ হতে পারলে সচিবালয়ের ন্যায় উচ্চমান সহকারীও প্রশাসনিক কর্মকর্তা হতে পারবে

দুই ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত

‘অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিক দ্বারা দেশ ক্ষতিগ্রস্ত’

দেশে ২৫ লাখ ৮৭ হাজার বেকার

সিলেট ও চট্টগ্রামে ভারী বর্ষণের সম্ভাবনা

সংসদে গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের বিল উত্থাপন

পুলিশে ৭৫ হাজার ৩০৬টি নতুন পদ সৃষ্টি

আজ রাত থেকে ১৮ ঘণ্টা সিম বিক্রি বন্ধ

‘ফিটনেসবিহীন নৌযান চলবে না’

বিক্রির আগেই টিকিট শেষ লঞ্চের

সুইডেন পৌঁছেছেন প্রধানমন্ত্রী

এসি টিকিট যেন সোনার হরিণ

দেশের ভাবমূর্তিবিরোধী কিছু করবেন না : প্রধানমন্ত্রী

ঈদে নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিতে আট সুপারিশ

ঈদের আগে-পরে পাঁচ দিন বাল্কহেড কার্গো চলাচল বন্ধ

পাহাড় ধসে প্রাণহানিতে যুক্তরাষ্ট্র দূতাবাসের শোক

সাত দিনের মধ্যে ভোগান্তি নিরসনের নির্দেশ ভূমিমন্ত্রীর

বিআইডব্লিউটিসির অগ্রিম টিকিট ২২ জুন থেকে

জবাবদিহির জন্যই কর্মসম্পাদন চুক্তি: পাটমন্ত্রী

ফের ভারি বর্ষণ ও ভূমিধসের শঙ্কা


৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft