Ads by tnews247.com
আল-আকসা মসজিদের নীচে বৈঠকের ধৃষ্টতা দেখাল ইসরাইল

আল-আকসা মসজিদের নীচে বৈঠকের ধৃষ্টতা দেখাল ইসরাইল

Mon May 29, 2017     

মুসলমানদের প্রথম ক্বেবলা আল-আকসা মসজিদের তলদেশে খোঁড়া টানেলে প্রথমবারের মতো মন্ত্রিসভার বৈঠক করেছে ইহুদিবাদী ইসরাইল। ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ও স্বশাসন কর্তৃপক্ষ এ ঘটনাকে ‘উস্কানি’ বলে এর তীব্র নিন্দা জানিয়েছে।

মক্কার মসজিদুল হারাম এবং মদীনার মসজিদে নববীর (সা.) পর মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদ।

দখলদার ইসরাইলের মন্ত্রিসভা পূর্ব জেরুজালেম আল-কুদস দখলের ৫০তম বার্ষিকীতে রোববার এই মসজিদের পশ্চিম দেয়ালের নীচের ভূগর্ভস্থ টানেলে নিজের সাপ্তাহিক বৈঠক করেছে। বৈঠকে পূর্ব জেরুজালেমে খনন ও নির্মাণকাজে অতিরিক্ত বাজেট বরাদ্দ দেয়ার ঘোষণা দিয়েছেন ইহুদিবাদী প্রধানমন্ত্রী নেতানিয়াহু।

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাম্প্রতিক জেরুজালেম সফরের পর এই ধৃষ্টতা দেখানোর সাহস পেয়েছে দখলদার ইসরাইল।

হামাসের মুখপাত্র আব্দুল লতিফ আল-কানু বলেছেন, আল-আকসার তলদেশে ইসরাইলি মন্ত্রিসভার বৈঠক একটি বিপজ্জনক ও উস্কানিমূলক পদক্ষেপ এবং এ থেকে প্রমাণ হয়, গোটা জেরুজালেম আল-কুদসকে ইহুদিকরণ করতে চায় তেল আবিব।

তিনি এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাতে মুসলিম ও আরব দেশগুলোর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, এই ধৃষ্ট ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে যদি স্বশাসন কর্তৃপক্ষ ফের কোনো আলোচনায় বসে তাহলে তা হবে মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা ও ক্ষমার অযোগ্য অপরাধ।

রোববারের মন্ত্রিসভার বৈঠকের আগে আল-আকসার তলদেশের টানেল অতিক্রম করছেন নেতানিয়াহু ইহুদিবাদী ইসরাইল ১৯৬৭ সালের যুদ্ধে জর্দান নদীর পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেম আল-কুদস দখল করে নেয়। এই পূর্ব জেরুজালেমে আল-আকসা মসজিদ অবস্থিত। অবৈধভাবে দখলের পর থেকেই এই মসজিদের তলদেশে অসংখ্য টানেল খননের পাশাপাশি এই এলাকায় বহু অবৈধ বসতি স্থাপন করেছে তেল আবিব।

ইসরাইলি মন্ত্রিসভার রোববারের অভিনব পদক্ষেপের প্রতিবাদ জানিয়ে স্বশাসন কর্তৃপক্ষের সিনিয়র কর্মকর্তা সায়েব এরিকাত বলেছেন, “ইসরাইল আল-আকসা মসজিদের তলদেশে সাপ্তাহিক বৈঠক করে যে উস্কানি দিয়েছে আমরা কঠোরতম ভাষায় তার নিন্দা জানাচ্ছি। ”

সায়েব এরিকাত আরো বলেন, “দখলদারিত্বের ৫০তম বার্ষিকী উদযাপনের জন্য পবিত্র মাহে রমজানকে বেছে নিয়ে ইসরাইল। এর মাধ্যমে ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু ফিলিস্তিনি জনগণকে এই সুস্পষ্ট বার্তাটি দিয়েছেন যে, পদ্ধতিগত উপায়ে তাদের অকাট্য অধিকার লঙ্ঘনের ধারা অব্যাহত থাকবে। ”

ফিলিস্তিনি এই কর্মকর্তা আরো বলেন, ইসরাইল যে ফিলিস্তিনি ভূমি ও জনগণের ওপর তার দখলদারিত্ব, নিপীড়ন ও সাম্রাজ্যবাদকে বৈধতা দিতে চায় আল-আকসা মসজিদের তলদেশে বৈঠক করে তাই প্রমাণ করল নেতানিয়াহুর মন্ত্রিসভা।







Facebook এ আমরা

আরও খবর


ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপের চেষ্টা আবারো আইনি লড়াইয়ে পরাজিত ট্রাম্প ছয়টি মুসলিম প্রধান দেশের নাগরিকদের ওপর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপের চেষ্টা আবারো আইনি লড়াইয়ে পরাজিত হয়েছে

 

আরবদের বয়কটের বিরুদ্ধে জাতিসংঘের হস্তক্ষেপ চায় কাতার কাতারি বিমান সংস্থাগুলোকে বয়কটের যে সিদ্ধান্ত নিয়েছে আরব দেশগুলো, তার বিরুদ্ধে জাতিসংঘের ইন্টারন্যাশনাল সিভিল অ্যাভিয়েশনের হস্তক্ষেপ চাইছে কাতার এয়ারওয়েজ।

 

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তুরস্ক, গ্রিক দ্বীপ এজিয়ান সাগরে তুরস্কের পশ্চিম উপকূল ও গ্রিসের লেসবস দ্বীপ শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল। যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে, সোমবার অনুভূত হওয়া এ ভূমিকম্পের তীব্রতা ছিল রিখটা

 

মোদি-ট্রাম্প প্রথম বৈঠক ২৬ জুন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রথম দ্বিপক্ষীয় বৈঠক হবে ২৬ জুন। ট্রাম্প ক্ষমতায় আসার পর এই প্রথম দুই দেশের নেতার মধ্যে সরাসরি বৈঠক হতে যাচ্ছ

 

মসজিদ নির্মাণে বাধা দেয়ায় ৩২ লাখ ডলার জরিমানা মসজিদ নির্মাণে বাধাপ্রদানের ঘটনায় পাঁচ বছর পর ৩২ লাখ ডলার জরিমানা গুনেছে যুক্তরাষ্ট্রের নিউজার্সির বার্নাডস উপশহরের স্থানীয় ব্যবস্থাপনা পরিষদ

 

গাদ্দাফির দ্বিতীয় ছেলে সাইফকে মুক্তি দেয়া হয়েছে লিবিয়ার সাবেক নেতা মুয়াম্মার গাদ্দাফির দ্বিতীয় ছেলে সাইফ আল ইসলাম গাদ্দাফিকে মুক্তি দেয়া হয়েছে। সাইফের মুক্তিতে দেশটিতে আবারো অস্থিরতা দেখা দিতে

 

অন্যান্য

ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপের চেষ্টা আবারো আইনি লড়াইয়ে পরাজিত ট্রাম্প

আরবদের বয়কটের বিরুদ্ধে জাতিসংঘের হস্তক্ষেপ চায় কাতার

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তুরস্ক, গ্রিক দ্বীপ

মোদি-ট্রাম্প প্রথম বৈঠক ২৬ জুন

মসজিদ নির্মাণে বাধা দেয়ায় ৩২ লাখ ডলার জরিমানা

গাদ্দাফির দ্বিতীয় ছেলে সাইফকে মুক্তি দেয়া হয়েছে

একঘরে হয়ে পড়ার পরেও ফিলিস্তিনি সংগঠনকেই সমর্থন করেছে কাতার

যারা গরু জবাই করেন তাদের ১১ বছর কারাদণ্ড হওয়া উচিত

তেরেসা মে’র দল কনজারভেটিভ পার্টি ‘বিপর্যয়কর’ ফল করেছে

বিশ্বের সবচেয়ে ধনী দেশ কাতার, বাংলাদেশের অবস্থান ১৪৩

এবার সৌদি আরবে হামলার হুমকি

সন্ত্রাসী হামলায় মার্কিন স্বার্থ রক্ষিত হয়েছেঃ কংগ্রেসম্যান

মিয়ানমারের কারাগারে আটক ৩৩ জন বাংলাদেশিকে মুক্তি দিল দেশটির প্রেসিডেন্ট

মা-বাবার সম্মতিতেই তান্ত্রিকের নাবালিকার মৃতদেহ ধর্ষণ

ঠোঁট না থাকায় সমাজ থেকে বিতাড়িত

কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্নকারী ৫৮ ব্যক্তি ও ১২টি প্রতিষ্ঠানের নাম প্রকাশ

রোহিঙ্গা শিশুর শিক্ষাব্যবস্থা করেছেন তুরস্কের রাষ্ট্রপতি এরদোগান

মার্কিন নেতৃত্বে কৃষ্ণ সাগর অঞ্চলে হতে চলেছে সর্ববৃহৎ সামরিক মহড়া

মিয়ানমারের নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ এবং লাশ উদ্ধার

পাকিস্তানে সামরিক ঘাঁটির রিপোর্ট নাকচ করল চীন

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft