Ads by tnews247.com
বর্ষার দিনে থাকুন সদা প্রস্তুত

বর্ষার দিনে থাকুন সদা প্রস্তুত

Thu June 12, 2014     

এখনই রোদ তো আবার এখনই বৃষ্টি। আবহাওয়ার এই খেলার সাথে তাল মিলাতে আমাদেরকে থাকতে হয় সর্বদাই প্রস্তুত। আর তাই তো সাথে করে একটা ছাতা রাখা এখন আমাদের জন্য একটা প্রয়োজনীয় ব্যবস্থা বলে চিহ্নিত করা হচ্ছে। কিন্তু রোদ থাকুক আর ঝরঝর বর্ষা, ছাতা এখন আমাদের হওয়া উচিত নিত্যসঙ্গী।

ব্যাগে করা ছাতা না রাখলেই বিপদের সম্ভবনা থাকতে পারে। একে তো রোদের তীব্র প্রখরতায় ত্বকের নাজেহাল অবস্থা, অপরদিকে আবার হুটহাট বৃষ্টিতে জ্বর-সর্দি লাগার সম্ভাবনা। অফিস, কলেজ, বিশ্ববিদ্যালয় সকল ছেলে মেয়েরাই এখন ছাতার ব্যবহার করে থাকে। আজকাল আর ছাতা ব্যবহার থেকে বাদ যায় না শিশুরাও। তাই তো শিশু আর বড়দের ভেদ করে নানান ধরনের ছাতা বের হচ্ছে। ছোটদের জন্য আজকাল পাওয়া যাচ্ছে ছোট আকারের ছাতা আবার বড়দের জন্য পাওয়া যাচ্ছে বিভিন্ন সাইজের বিভিন্ন ডিজাইনের ছাতা। তাছাড়াও আজকাল একভাজ, দুই ভাজ ও তিন ভাজেরও ছাতাও পাওয়া যাচ্ছে আজকাল। ভাজওয়ালা ছাতাগুলো সবসময় ব্যাগে বহনের জন্য সুবিধাজনক। দোকানে কালো রঙের পাশাপাশি লাল, গোলাপি, বেগুনি, মেরুন, ফিরোজাসহ বিভিন্ন রঙের এক রঙ ও প্রিন্টের ছাতা পাওয়া যায়। তাই ফ্যাশেনেবল নারীরা আজকাল পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে ছাতা ব্যবহার করতে দেখা যায়।

আকার, ডিজাইন আর মানের উপর নির্ভর করে, বিভিন্ন কোম্পানির বিভিন্ন ছাতা বিভিন্ন দামে পাওয়া যায়। শংকর ১৫০ থেকে ৫৫০ টাকা, রহমান ২৮০ টাকা, চেরী ১৫০ টাকা, অ্যাটলাস, ১৫০ থেকে ৩৫০ টাকা, মুন ৩৫০ টাকা, অক্সি ২০০ টাকা, চায়না ২৫০ টাকা। আবার মার্কেট বা দোকান ভেদ করেও ছাতার দরদামে পার্থক্য আসে। তবে যেখান থেকেই ছাতা কেনা হোক না কেন, একটু বেশী দাম দিয়ে ভালো ব্র্যান্ডের ছাতা ব্যবহার করাই ভালো।  

ছাতা ব্যবহারের রয়েছে কিছু নিয়ম কানুন। এই নিয়মগুলো মেনে ছাতা ব্যবহার করলে অবশ্যই আপনি দীর্ঘদিন যাবত একই ছাতা ব্যবহার করতে পারবেন।  যেমন- ছাতা ভেজা থাকলে শুকিয়ে ভাজ করে রাখতে হবে। শুষ্ক থাকলে ছাতার কাপড় ও শিক দুটোই ভালো থাকে। ফলে ছাতা অনেক দিন ব্যবহার করা যায়। ছাতা কখনোই এলোমেলোভাবে ভাজ করা ঠিক না, সুন্দর করে গুছিয়ে ছাতা ভাজ করলে তা টিকে অনেক দিন। এছাড়া ছাতা ব্যবহারের সময় আস্তে আস্তে খুলতে ও বন্ধ করতে হবে।

বর্ষাকালে আরেকটি উপকারী বন্ধু হল, রেইনকোট। হঠাৎ বৃষ্টিতে আপনার পরিপাটি পোশাক যেন নষ্ট না হয়ে যায়, তাও বর্ষাকালে সবসময় রাখতে হয় রেইনকোট। আজকাল বাজারে বিভিন্ন সাইজের রঙের ফ্যাশনেবল রেইনকোট পাওয়া যায়। রাজধানীসহ দেশের বিভিন্ন ফ্যাশন আউটলেটে অথবা বড় বিপনী বিতানগুলোতে রেইনকোট পোবেন। এগুলো দেখলেই মনে পড়ে যাবে আসছে বর্ষা। সেই বর্ষার বৃষ্টি থেকে গ্রাহকদের বাঁচাতে তাদের এই আয়োজন। তারা বাদল দিনের স্নিগ্ধতার সঙ্গে মিলিয়ে সজীবতা প্রকাশে কেউ বর্ষার প্রকৃতি, কেউ বর্ষার ফুল আবার অনেকে সজীবতাকে প্রাধান্য দিয়ে রেইনকোটে নকশা আঁকছেন। বর্ষার বিশেষ পোশাকের সঙ্গে রেইনকোটও এখন তাই ফ্যাশনের অংশ। ট্রাউজার রেইনকোটের দাম পড়বে ৪৫০ থেকে ৭৫০ টাকা। ফুল লেনথ রেইনকোটের দাম ২৫০ থেকে ৫৫০ টাকা।







Facebook এ আমরা

আরও খবর


মিসক্যারেজ বাড়ছে মোবাইল ফোনের কারণে ২০১৫ সালের পর থেকে হওয়া একাধিক গবেষণায় দেখা গেছে সারা বিশ্বের মধ্যে আমাদের দেশে মিসক্যা

 

গরমে চুলের যত্ন কয়েক পশলা বৃষ্টির পর যখন আবার রোদের তেজ বাড়বে, তখন চু

 

এক নজরে জেনে নিন কিসমিসের গুণাবলি জানেন কি? কিসমিস নামের ছোট এই ফলটি শুধু খাবারের স্বাদই বাড়ায় না, এর রয়েছে অনেকগুলো পুষ্টিগুণ।

 

যে ৫ টি ভুল আপনার বাধা হয়ে দারাবে ওজন কমাতে ওজন কমানো নিয়ে কম-বেশি সবাই দুশ্চিন্তায় ভোগেন।

 

শাড়ি পরায় এক নতুন চমক শাড়ি, বাঙালি নারীর প্রিয় পোশাকের তালিকায় এখনো ওপরে। এই একটি পোশাক যা মানিয়ে যায় যেকোনো অনুষ্ঠানে, দিনে-রাতে যেকোনো সময়। জমকালো বা আনুষ্ঠানিক দাওয়াত, বাড়িতে, আড্ডায়&

 

আমি আমার রান্না চালিয়ে যাবোঃকেকা ফেরদৌসি একটি অনুষ্ঠানে আপনি নুডুলসের আচার বানিয়েছেন। যে রেসিপি নিয়ে মানুষ কখনও চিন্তাই করেনি, আপনি সেটা করে দেখালেন কিভাবে?

 

অন্যান্য

মিসক্যারেজ বাড়ছে মোবাইল ফোনের কারণে

গরমে চুলের যত্ন

এক নজরে জেনে নিন কিসমিসের গুণাবলি

যে ৫ টি ভুল আপনার বাধা হয়ে দারাবে ওজন কমাতে

শাড়ি পরায় এক নতুন চমক

আমি আমার রান্না চালিয়ে যাবোঃকেকা ফেরদৌসি

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আংটি

৭৪০ জন সাহাবি এবং বিশ্বনবী (সা.) ও আলী (আ.)'র ভ্রাতৃত্ব-বন্ধনের শপথ

জেনে নিন কিভাবে রান্না করবেন জর্দা পোলাও

জেনেনিন আপনার স্ত্রী পরকীয়া করে কেন

জেনে নিন প্রকৃত বন্ধু চেনার উপায়

জেনে নিন পিছনের পকেটে মানি ব্যাগ রাখলে কি হতে পারে

আমরা কি জানি হোটেলে থাকা আমাদের জন্য কতটা নিরাপদ?

মানসিক চাপ কমাবে বই

১৫ মিনিটেই ত্বক ফর্সা করুন

জেনে নিন ত্বকের পরিচর্যার জন্য কী করবেন

জেনে নিন চুলে তেল দেওয়ার সঠিক নিয়ম

সুন্দর নারী পুরুষের জন্য ক্ষতিকর প্রভাব ফেলে

নারীদের আর ও আকর্ষণীয় করার উপায়

ত্বক ফর্সা মসৃন করতে মিষ্টি আলু –বাদামের ব্যবহার


৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft