Ads by tnews247.com
ঈদের সাজে হয়ে উঠুন লাবণ্যময়ী

ঈদের সাজে হয়ে উঠুন লাবণ্যময়ী

Sun July 20, 2014     

ঈদের সাজসজ্জা নিয়ে সবার আকাঙ্ক্ষাই থাকে একটু স্পেশাল। সকাল হোক, কি রাত আর বিকাল ঈদের দিন মেকআপ তো একটু করতেই হয়। কিন্তু ঈদের মেকআপকে স্পেশাল করতে গিয়ে অনেকসময় মেকআপের বারোটা বেজে যায়। কারন এখন চলছে গরমকাল, তাই গরমের সময় মেকআপ অতিরিক্ত হয়ে গেলে স্বভাবতই বাজে দেখাবে। তাই ছিমছাম কিন্তু দীর্ঘস্থায়ী মেকআপই হোক আমাদের কাম্য।

* শুরুতেই গোসল শেষে মুখ ভালভাবে পরিষ্কার করেন নিন। তৈলাক্ত ত্বকের অধিকারীরা অবশ্যই মুখে তুলার সাহায্যে টোনার ব্যবহার করুন আর ত্বক শুষ্ক হলে, অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করুন। তৈলাক্ত ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করতে চাইলে, তা অবশ্যই ওয়াটার-বেসড অয়েল ফ্রি ময়েশ্চারাইজার হতে হবে। এবার ৫-১০ মিনিট অপেক্ষা করে, প্রাইমার ব্যবহার করুন। প্রাইমার ব্যবহারে ফাউন্ডেশনের ক্ষতিকর উপাদান থেকে ত্বককে রক্ষা করা যায়। চেহারায় যেসব জায়গায় কালো ছোপ বা দাগ আছে অথবা চোখের নিচে কালি থাকলে সেখানে কনসিলার লাগিয়ে নিন। যত্নের সঙ্গে কালো ছোপের ওপর আঙুল দিয়ে মিশিয়ে নিন। ত্বকের রঙের থেকে কনসিলারটি এক শেড গাঢ় হবে।

* যেহেতু এবারের ঈদ গরমের মাঝে হচ্ছে, তাই লিকুইড ফাউন্ডেশন এড়িয়ে যাওয়াই ভালো। এসময় প্রেসড পাউডার ফাউন্ডেশন লাগানো উচিত। তবে খেয়াল রাখতে হবে যে, রাতের বেলায় ফাউন্ডেশন লাগাতে হবে স্পঞ্জ ভিজিয়ে আর দিনে পাউডার ফাউন্ডেশন হিসেবে। ফাউন্ডেশনের রঙ হতে হবে ত্বকের সঙ্গে মিলিয়ে, যেন আপনার ন্যাচেরাল লুক বজায় থাকে।

* রাতে ভারী মেকআপ নেয়ার ইচ্ছা থাকলে, স্টিক ফাউন্ডেশন ব্যবহার না করে প্যান কেক ব্যবহার করা ভালো। প্যান কেক ব্যবহার করে, তার উপর লুজ পাউডার লাগিয়ে নিন। মুখের গড়ন একটু ভারী হলে, মুখে গালের পাশে, চিবুক বরাবর কন্টুরিং করে নিন, এতে মুখ হালকা গড়ন দেখাবে। আইশ্যাডো, ব্লাশ অন সঠিকভাবে ব্যবহার করুন। ব্লেন্ডিং ভালোভাবে না করলে মেকআপ বসবে না। আর দিনের বেলায় অবশ্যই মেকআপের আগে সানস্ক্রিন লাগাতে হবে।

* ত্বক ভালো রাখতে সবসময় মেকআপের পরিমান কম রাখাই ভালো। মেকআপ যত কম করা যাবে, ত্বকের জন্য তা ততই ভালো। ত্বক ভালো রাখার আরেকটি ভালো উপায় হল, খাবারের তালিকায় বেশী করে ফলমূল, শাকসবজি রাখতে হবে এবং প্রচুর পরিমাণে পানি পান করতে হবে।

মনে রাখতে হবে যে, শারীরিক ও মানসিক প্রশান্তি রূপ-লাবণ্যের পরিপূর্ণ প্রকাশ ঘটায়। তাই পরিমিত আহার, নিয়মিত শারীরিক চর্চা ও দুশ্চিন্তা মুক্ত জীবনযাপন করা সবার জন্য উত্তম। 







Facebook এ আমরা

আরও খবর


মিসক্যারেজ বাড়ছে মোবাইল ফোনের কারণে ২০১৫ সালের পর থেকে হওয়া একাধিক গবেষণায় দেখা গেছে সারা বিশ্বের মধ্যে আমাদের দেশে মিসক্যা

 

গরমে চুলের যত্ন কয়েক পশলা বৃষ্টির পর যখন আবার রোদের তেজ বাড়বে, তখন চু

 

এক নজরে জেনে নিন কিসমিসের গুণাবলি জানেন কি? কিসমিস নামের ছোট এই ফলটি শুধু খাবারের স্বাদই বাড়ায় না, এর রয়েছে অনেকগুলো পুষ্টিগুণ।

 

যে ৫ টি ভুল আপনার বাধা হয়ে দারাবে ওজন কমাতে ওজন কমানো নিয়ে কম-বেশি সবাই দুশ্চিন্তায় ভোগেন।

 

শাড়ি পরায় এক নতুন চমক শাড়ি, বাঙালি নারীর প্রিয় পোশাকের তালিকায় এখনো ওপরে। এই একটি পোশাক যা মানিয়ে যায় যেকোনো অনুষ্ঠানে, দিনে-রাতে যেকোনো সময়। জমকালো বা আনুষ্ঠানিক দাওয়াত, বাড়িতে, আড্ডায়&

 

আমি আমার রান্না চালিয়ে যাবোঃকেকা ফেরদৌসি একটি অনুষ্ঠানে আপনি নুডুলসের আচার বানিয়েছেন। যে রেসিপি নিয়ে মানুষ কখনও চিন্তাই করেনি, আপনি সেটা করে দেখালেন কিভাবে?

 

অন্যান্য

মিসক্যারেজ বাড়ছে মোবাইল ফোনের কারণে

গরমে চুলের যত্ন

এক নজরে জেনে নিন কিসমিসের গুণাবলি

যে ৫ টি ভুল আপনার বাধা হয়ে দারাবে ওজন কমাতে

শাড়ি পরায় এক নতুন চমক

আমি আমার রান্না চালিয়ে যাবোঃকেকা ফেরদৌসি

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আংটি

৭৪০ জন সাহাবি এবং বিশ্বনবী (সা.) ও আলী (আ.)'র ভ্রাতৃত্ব-বন্ধনের শপথ

জেনে নিন কিভাবে রান্না করবেন জর্দা পোলাও

জেনেনিন আপনার স্ত্রী পরকীয়া করে কেন

জেনে নিন প্রকৃত বন্ধু চেনার উপায়

জেনে নিন পিছনের পকেটে মানি ব্যাগ রাখলে কি হতে পারে

আমরা কি জানি হোটেলে থাকা আমাদের জন্য কতটা নিরাপদ?

মানসিক চাপ কমাবে বই

১৫ মিনিটেই ত্বক ফর্সা করুন

জেনে নিন ত্বকের পরিচর্যার জন্য কী করবেন

জেনে নিন চুলে তেল দেওয়ার সঠিক নিয়ম

সুন্দর নারী পুরুষের জন্য ক্ষতিকর প্রভাব ফেলে

নারীদের আর ও আকর্ষণীয় করার উপায়

ত্বক ফর্সা মসৃন করতে মিষ্টি আলু –বাদামের ব্যবহার

সম্পাদক: মেহারাব খান মুন
৩৮ গরিব এ-নেওয়াজ এভিনিউ, উত্তরা, ঢাকা ১২৩০. ইমেইল: info@tnews247.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত tnews247.com ২০১৪
Hosted & Developed by N. I. Biz Soft